অপরাধ

বন মামলায় ইসলামপুরের এক ইউপির সদস্যের জেল

ডেস্ক রিপোর্ট

২১ মার্চ ২০২৩ , ১০:১৮:৪৩ প্রিন্ট সংস্করণ

 

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও

কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগাঁও রেঞ্জের পূর্ণগ্রাম বিটের দায়ের করা বন মামলায় আবদু শুক্কুর নামে ইউপি সদস্যের এক বছরের জেলসহ ৫ হাজার টাকা জরিমানা করে চকরিয়া আদালত।

দন্ডপ্রাপ্ত মেম্বার আবদু শুক্কুর ইসলামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বর্তমান মেম্বার ও জুমনগরের মোক্তার আহমদের ছেলে। বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার।

ডিএফও মতে, আবদু শুক্কুরের বিরুদ্ধে ঈদগাঁও রেঞ্জের পূর্ণ গ্রাম বিটের পিওআর নং- ০৫/পূর্ণ/২৩/ঈদগাঁও অব ২০১৯-২০২০ বন মামলায় অভিযুক্ত ছিল। ১৯ মার্চ রায় শুনানির দিন ধার্য্য ছিল। মামলায় রাষ্ট্র ও আসামী পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে বিজ্ঞ আদালত তাকে ১ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন। রায় শুনানির সময় আসামী আবদু শুক্কুর আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে আবদু শুক্কুরের পরিবারের দাবি, এলাকায় তার জন প্রিয়তার প্রতি ইর্ষান্বিত হয়ে কতিপয় কুচক্রী মহল বন বিভাগ দিয়ে মিথ্যা মামলা দায়ের করেছে। অথচ তিনি দীর্ঘ বছর ধরে বন বিভাগের হেডম্যান হিসেবে অত্যান্ত সততার সঙ্গে দায়িত্ব পালন করেন। কজন বন কর্মকর্তার অনৈতিক কর্মকান্ডে বাধা দেওয়ায় রোষানলে পড়ে তাকে কারাগারে যেতে হয়েছে। তারা আইনী ভাবে মোকাবেলা করবেন বলে জানান।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content