দেশজুড়ে

গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড এর উদ্যোগে শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষীকি পালিত

ডেস্ক রিপোর্ট

১৮ মার্চ ২০২৩ , ৩:৫৩:৪০ প্রিন্ট সংস্করণ

মো: শাহজালাল দেওয়ান: টঙ্গী গাজীপুর প্রতিনিধি । সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষীকি ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে গাজীপুর মহানগর ৪৩ নং আওয়ামী লীগের ও সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে ১৭ মার্চ শুক্রবার সন্ধায় পাগাড় জামতলা কাউন্সিলরের কার্যালয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ১নং যুগ্ন-আহবায়ক মোক্তার হোসেন সোহেল এর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি,৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী,তরুণ সমাজসেবক খালেদুর রহমান রাসেল,এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সাইফুল ইসলাম, প্রবীণ আওয়ামী লীগ নেতা হাজী আলী, আহবায়ক সদস্য খালেদ সাইফুল্লাহ সেলিম,হাজী মনিরুজ্জামান,হাজী মনিরুজ্জামান,সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম বাবু,যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ টিটু.সাধারণ সম্পাদক পদপ্রার্থী লুৎফর রহমান,,৪৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ ইয়াসিন,ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিক হাসান অনিক,শাহাদাত হোসেন,শাহজালাল,মোঃ মাসুদ সহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।
আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী খালেদুর রহমান রাসেল বলেন আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী আজ,যে মহানায়কের জন্ম না হলে বাংলাদেশ নামক জাতিরাষ্ট্রের জন্ম হতো না,সেই জাতির জনকের জন্মদিনে আমরা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। তার আদর্শ যুগে যুগে বাঙালি জাতিকে আলোর পথ দেখাবে জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন, সেই সোনার বাংলায় তার বাংলাদেশকে পৌঁছে দিতে আজকের অভিযাত্রায় নেতৃত্ব দিয়ে চলেছেন তারই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
খালেদুর রহমান রাসেল আরো বলেন কয়েক মাস পর গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন হতে যাচ্ছে সে নির্বাচনে গাজীপুর সিটি কর্পোরেশন ৪৩ নং ওয়ার্ড থেকে বারবার নির্বাচিত সফল কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরণ এর জন্য সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে নৌকার প্রতীক প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশা করছি এবং ৪৩ নং ওয়ার্ড এর কাউন্সিলর হিসেবে নির্বাচন করার জন্য আমি এলাকাবাসীর দোয়া সমর্থন কামনা করছি। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন, ও কেককেটে মিষ্ঠি বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য ১৯২০ সালের ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার শেখ পরিবারে। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা।
তার নির্দেশনায় নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর বাঙালি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ছিনিয়ে আনে বিজয়। জন্ম হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content