আইন

টেকনাফের বাহারছড়ায় ফের অপহরণ, কলেজ শিক্ষার্থী’সহ ৭জন

ডেস্ক রিপোর্ট

১৬ মার্চ ২০২৩ , ৮:১৩:৩৫ প্রিন্ট সংস্করণ

 

এস এন কায়সার জুয়েল
কক্সবাজার জেলা প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজ পুরা গ্রামের ২ পরিবারের ৪জন’সহ ৭ স্থানীয়কে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় পাহাড়ী ডাকাত দল।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার বাহারছড়া জাহাজ পুরা পূর্ব মাঠ পাড়া এলাকার বাসিন্দা এক সঙ্গে কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ ৭জনকে অপহরণ ঘটনা ঘটেছে।
অপহৃতরা হলেন,
জাহাজ পুরা পূর্ব মাঠ পাড়া গ্রামের ইসহাকের কলেজ পড়ুয়া শিক্ষার্থী গিয়াস উদ্দিন (১৭), মৃত হায়দার আলী’র ছেলে রশিদ আলম (২৬) এবং তার আপন ভাই জাফর আলম,
বশির আহমেদের ছেলে ফজলে করিম (৪০)
মৃত নজির আহমদের ছেলে আরিফ উল্লাহ (২৫)
জাফর আলমের ছেলে জাবেরুল ইসলাম (৩৫) ও তার ভাই জায়নুল ইসলাম (৩৮) তারা
সকলেই বাহারছড়া ইউনিয়নের জাহাজ পুরা পূর্ব মাঠ পাড়া গ্রামের বাসিন্দা।
সূত্রে: জানা যায়,
অপহৃতদের মধ্যে প্রথমে ৫জন লোক পাহাড়ী চিপায় জমা থাকা পানির পাইপ লাইন সংযোগ দিতে পাহাড়ে যায়, পরে পাইপ সংযোগ দিয়ে ফেরার পথে, অস্ত্রধারী ১২/১৮ জন লোক মুখে মাস্ক পরিহিত লোক দেখতে পাই, পরে এসব অস্ত্রধারী ডাকাত দল তাদের ধরতে ধামক দিলে এতে ২জন পালিয়ে রক্ষা পেলেও, অন্যদিকে পাহাড়ের কিনারায় গরু খোঁজতে যাওয়া কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ ২জন’কে ও আটক করে অপহরণ চক্র।

অপহরণের খবর পেয়ে টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিমের নেতৃত্বে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মশিউর রহমান সহ একদল চৌকস আভিযানিক পুলিশ বাহিনী ঘটনাস্থলে অভিযান পরিচালনা করেন বলে জানা গেছে,
ঘটনার পরপরই বিষয়টি টেকনাফ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিম বিষয়টি কক্সবাজার জেলা পুলিশ সুপারকে জানালে, তাৎক্ষণিক অভিযানের অর্ডার করেন তিনি,
পরে কক্সবাজার- টেকনাফ ও বাহারছড়ার কর্মরত পুলিশ যৌথ অভিযানে পরিচালনা করার জন্য গহীন পাহাড়ের পাদদেশে যায়, এবং পালিয়ে আসা ২ শিশুদের ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ।
এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য ডাক্তার রফিক জানান,
নিত্যনতুন অপহরণ বিয়ে বাড়ীতে ডাকাতির নজির এই অঞ্চলে রয়েছে, যদি ও বছরের পর বছর আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি এলাকাতে কমতি নেই, তবুও অপরাধীরা কৌশলে অপহরণ মুক্তিপণ সহ নানা ভাবে গরীব অসহায়দের উপর চরম ক্ষতি করে যাচ্ছে, এসবের বিরুদ্ধে যৌথভাবে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম এক সঙ্গে অভিযান চালালে হয়তো তাঁরা ধরা পড়বে।
এদিকে অপহরণ চক্র ধরতে গহীন পাহাড়ে দীর্ঘ ৪ ঘন্টা অভিযান চালিয়ে ও তাদের ধরা সম্ভব হয়নি বলে জানান টেকনাফ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিম, তবে তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content