দেশজুড়ে

জয়পুরহাট জেলা কালাই উপজেলায় শিক্ষা উপকরণ বিতরণ ও মতবিনিয় সভা

ডেস্ক রিপোর্ট

১৬ মার্চ ২০২৩ , ৪:২৮:৪৭ প্রিন্ট সংস্করণ

 

মুহাম্মদ হাদিসুর রহমান জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ
“রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে তিনটি মাধ্যমিক উ”চ বিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ ও অন্যান্য সামগ্রী কালাই সরকারী এমইউ উচ্চ বিদ্যালয় ও কালাই বালিকা উচ্চ বিদ্যালয় সহযোগিতায় এসব শিক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) সকাল ১১ টায় কালাই সরকারি এমইউ উচ্চ বিদ্যালয়ের হলরুমে দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

কালাই উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও হাতিয়র কামিল মাদরাসার অধ্যক্ষ এবং প্রেস-ক্লাব কালাই এর উপদেষ্টা আলহাজ¦ মোঃ আমিনুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- জনাব তানভীর আহমেদ, সহকারী পরিচালক, দুর্নীতি দমন কমিশন।

মো. তানভীর আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী মোঃ মনোয়ারুল হাসান, কালাই সরকারি এমইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল, কালাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রায়হান আলী প্রমুখ।

দুর্নীতি দমন কমিশন এর সহকারী পরিচালক তার বক্তব্যে বলেন- “সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মানসিকতা ও ভাল কাজে মানুষকে অনুপ্রাণিত করতেই আমাদের আজকের এই আয়োজন। এই শিক্ষার্থীরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। আগামী দিনে দেশ ও জাতিকে সঠিক নেতৃত্বের যোগ্য ব্যক্তি করে গড়ে তোলার জন্য সুশিক্ষায় শিক্ষিত হওয়া এখন সময়ের আবশ্যকীয় দাবী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন-“দূর্নীতি রোধে সকলকে কাজ করতে হবে। আমাদের দেশে শিক্ষার্থীদের মাঝে সততা স্টোরের মাধ্যমে তার যাত্রা শুরু করেছে। ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে মিথ্যাকে পরিহার করতে হবে, সত্যকে আঁকড়ে ধরে থাকতে হবে। তাহলে ব্যক্তিগত জীবন, সামাজিক জীবন, তথা দেশের উন্নতি ত্বরান্বিত হবে এবং দুর্নীতি বিদায় নেবে সোনার বাংলাদেশ থেকে। তিনি আরও বলেন- তোমাদেরকে আগামী দিনে জাতির নেতৃত্বের জন্য নৈতিক দিক থেকে, সততার দিক থেকে, ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

পরে প্রধান অতিথি ১৫০ ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণের মধ্যে খাতা, কলম, পেন্সিল, রাবার, কাটার, স্কেল, পানির পটসহ অন্যান্য সামগ্রী বিতরণ করে সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content