দেশজুড়ে

মির্জাগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ‘মিথ্যা সংবাদ’ প্রকাশে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট

১৪ মার্চ ২০২৩ , ৬:০৮:২০ প্রিন্ট সংস্করণ

 

মোঃ শাহীন হাওলাদার মির্জাগঞ্জ,পটুয়াখালী।।

জাতীয় দৈনিক যুগান্তর ও একটি অনলাইন নিউজ পোর্টালে মিথ্যা তথ্য দিয়ে অসত্য ও মনগড়া সংবাদ প্রকাশের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মোঃ মিজানুর রহমান (লাভলু)।

সোমবার (১৩ মার্চ) সকাল ১১টায় ওই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেয়ারম্যান কাজী মোঃ মিজানুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১২ মার্চ জাতীয় দৈনিক যুগান্তর ও অনলাইন ইউটিউব চ্যানেলে আমাকে জড়িয়ে “খাদ্যবান্ধব কর্মসূচী, মির্জাগঞ্জে হতদরিদ্রদের চাল নিয়ে চালবাজি” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। উক্ত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি মিথ্যা, বানোয়াট, মনগড়া ও ভিত্তিহীন। একটি কুচক্রীমহল আমাকে বিতর্কীত ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে এই সংবাদটি করিয়েছেন। যার প্রমাণ সংবাদটিতে হতদরিদ্র নামের তালিকায় রামপুর গ্রামের বাসিন্দা মোঃ সুমন রেজার একটি দোতলা বাড়ি রয়েছে বলে উল্লেখ করা হয়েছে এবং নির্মাণাধীন বাড়িটির ছবি ব্যবহার করা হয়েছে। কিন্তু প্রকৃতপক্ষে ওই বাড়িটির মালিক তার বড় ভাই মোঃ মামুল মোল্লা। সে ঢাকায় একটি কোম্পানিতে উচ্চপদে চাকুরীরত। তাই তার ছোট ভাই সুমন ওই বাড়িটি দেখাশোনা করতো। সত্যিকার অর্থে মোঃ সুমন রেজা পায়রা নদীতে বরশি দিয়ে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে। স্ত্রী ও ছেলে মেয়েসহ তার সংসারে ৪ সদস্য রয়েছে। শুধুমাত্র মাছ শিকার করে সংসার পরিচালনা করা খুবই কষ্টসাধ্য। যার কারণে হতদরিদ্রদের নামের তালিকায় তার নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।

অপরদিকে তালিকায় নাম অন্তর্ভূক্তির জন্য আমি প্রতিটি কার্ড বাবদ ৩-৪ হাজার টাকা নিয়েছি বলে সংবাদে উল্লেখ করা হয়েছে। খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় দরিদ্র মানুষকে যে তালিকা অনুসারে চাল বিতরন করা হচ্ছে সেই তালিকা আমি করিনি, ২০১৬ সালে তৎকালীন চেয়ারম্যান মনিরুল ইসলাম তালুকদার এই তালিকা করেছেন। অতএব আমাকে টাকা দেওয়ার তো কোন প্রশ্নই আসেনা! আমি সুনামের সহিত সম্পূর্ণ নিরপেক্ষ ও স্বচ্ছভাবে কাজ করে যাচ্ছি।

লিখিত বক্তব্যে চেয়ারম্যান কাজী মোঃ মিজানুর রহমান (লাভলু) আরো বলেন, সর্বশেষ ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থী ও তার অনুসারীসহ একটি কুচক্রী মহল আমাকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করতে স্থানীয় কয়েকজন সংবাদকর্মীর নিকট মিথ্যা তথ্য সরবরাহ করে অসত্য, বানোয়াট, ভিত্তিহীন ও মনগড়া সংবাদ প্রকাশ করিয়েছেন। আমি এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত করে প্রকৃত সত্য উদঘাটনে সকলের সহযোগীতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্য আঃ মতিন হাওলাদার, মোঃ উজ্জল মৃধা, সাবেক ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম ও ফিরোজ আলম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content