দেশজুড়ে

মানিকগঞ্জের দৌলতপুরে ৫টি বসত ঘর পুড়ে ছাই,হাজির মানবতার ফেরিওয়ালা

 

মোঃ আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর, মানিকগঞ্জ।

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার উত্তর বাসাইল গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫টি পরিবারের ত্রিশ লক্ষাদিক টাকার মালামাল ক্ষতি হয়েছে। অগ্নীকান্ডের পরেই ঘটনাস্থল বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান, মানবতার ফেরিওয়ালা এস,এম আমজাদ হোসেন ও বাঘুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখিনুল ইসলাম আখি ঘটনাস্থল পরিদর্শন করেন।
সোমবার দুপুর ১.০০ ঘটিকায় দিকে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের উত্তর বাশাইল গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ড ৮ টি ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে ভুস্মীভুত হয়েছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার থেকে জানাগেছে।
এতে নিঃস্ব হয়ে পড়েছে পাঁচটি পরিবার । যাদের ক্ষতি হয়েছে তারা হলেন শহীদ ব‍্যাপারীর ছেলে জয়নাল আবেদীন ২টি ঘর ও যাবতীয় মালামাল সহ প্রায় ১০লক্ষ টাকার ক্ষতি হয়েছে।মোহাম্মদ ব‍্যাপারীর ছেলে রব্বানী ২টি ঘর সহ ৮লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। নইমুদ্দিনের ছেলে রতন শেখের ২টি ঘর সহ ৬লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।মাইনুদ্দিনের স্ত্রী ফজিলা বেগম এর ১টা ঘর সহ ঘরে থাকা মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ৪লক্ষ টাকার মালামাল ক্ষতি হয়েছে। জিগীর ব‍্যাপারীর ছেলে উপাত এর ১টা ঘর সহ যাবতীয় মালা সহ ২লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।
এবিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবার বলেছে
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

এবিষয়ে বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান, মানবতার ফেরিওয়ালা এস,এম আমজাদ হোসেন বলেন আমি মাননীয় সংসদ সদস্য এম নাঈমুর রহমান দুর্জয় নির্দেশে ঘটনা শুনার সাথে সাথে এসে দেখি ৮টি ঘর পুড়ে ছাই হয়েছে। এতে ৫টি পরিবারের প্রায় ৩০লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি ব‍্যাক্তিগত ভাবে দুর্ঘটনার শুনার সাথে সাথে এসে অর্থনৈতিক সহযোগিতা করেছি।ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আছি।সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্যে বিশেষ ভাবে অনুরোধ করছি।

এবিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখিনুল ইসলাম আখি বলেন ঘটনা শুনার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে যতটুকু পারি সহযোগিতা করেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে সহযোগিতা করার জন্যে এলাকাবাসীকে অনুরোধ করেন।

এব্যাপারে ঘটনা শুনার সাথে সাথে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয় ক্ষতিগ্রস্ত পরিবাদের প্রতি সমবেদনা জানান। তিনি আগুনে পুড়ে সর্বস্ব হারানো পরিবারগুলোকে আর্থিক সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content