দেশজুড়ে

সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে বশেমুরবিপ্রবি’তে বিশেষ আলোচনা সভা

 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
কৌশিক দাশ

সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আয়োজিত হয়েছে “অংশীজনের অংশগ্রহণে সভা” শীর্ষক বিশেষ আলোচনা অনুষ্ঠান।

আজ সোমবার (৬মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে অবস্থিত সেমিনার কক্ষে অংশীজনের অংশগ্রহণে সভা-০২ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোবারক হোসেন, ইঞ্জিনিয়ার এস এম ইস্কান্দার আলি, প্রক্টর ড. মো: কামরুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন বৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড মোবারক হোসেন বলেন, “বিবেককে জাগ্রত করতে হবে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে। ব্যক্তিগত শুদ্ধি এবং আইনের সঠিক প্রয়োগই পারে অনিয়ম, দূর্নীতি কমিয়ে এনে সুশাসন প্রতিষ্ঠা করতে।”

প্রক্টর কামরুজ্জামান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের জনবলের অভাব আছে এটা আমি স্বীকার করি, তবে আমাদের কারো আন্তরিকতার অভাব নেই। আমরা আমাদের স্বল্পতা কাটিয়ে উঠে অবশ্যই পূর্ণতা লাভ করতে পারবো। সকলকে সকলের কাজ পরিপূর্ণভাবে করার আহ্বান জানাচ্ছি।”

অনুষ্ঠানের সভাপতি ইঞ্জিনিয়ার এস এম এস্কান্দার আলী বলেন, “অবকাঠামো গত উন্নতি রাতারাতি করা সম্ভব নয়। আমাদের কার্যক্রম চলমান যথা শীগ্রই আমরা সকল কাজ শেষ করতে পারবো। আমাদের ক্যাম্পাসে শিক্ষার্থীদের কোয়ান্টিটি বেশি বিধায় কিছু সুবিধা প্রদানে বাঁধা পেতে হয় তবে ক্যাম্পাসে জবাবদিহিতা ও সুশাসন প্রতিষ্ঠা করে অবশ্যই সকল কাজ আমরা এগিয়ে সক্ষম হব।”

এরপরে এ সেল এর কর্মকর্তা জনাব সরাফত খান চলমান অর্থবছরের বাজেটের চলমান কাজগুলোর অগ্রগতি সম্পর্কিত প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content