1. admin@doinikbangladeshsangbad.com : admin :
  2. alim464546f@gmail.com : বাংলাদেশ সংবাদ ডেস্ক : বাংলাদেশ সংবাদ ডেস্ক
  3. mehedihasanshipon789@gmail.com : বাংলাদেশ সংবাদ ডেস্ক : বাংলাদেশ সংবাদ ডেস্ক
  4. mehedihasan789@gmail.com : বাংলাদেশ সংবাদ ডেস্ক : বাংলাদেশ সংবাদ ডেস্ক
রমজানকে ঘিরে ঈদগাঁওতে নিত্যপণ্যের দ্বিগুন দাম : বিপাকে ক্রেতারা - দৈনিক বাংলাদেশ সংবাদ - Daily Bangladesh Sangbad
২৮শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ| ১৪ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ| বসন্তকাল| মঙ্গলবার| রাত ১:২৯|
শিরোনামঃ
ইউনিক ইয়ুথ ফোরামের সদস্য নবায়ন -২০২৩। এগিয়ে যাচ্ছে নোয়াখালী দ্বীপ হাতিয়ার কিশোর কিশোরী ক্লাব এর কার্যক্রম। বালিয়াকান্দিতে পাওনা টাকা চাওয়ায় শিক্ষককে মারপিট নাজিরপুরে স্বাধীনতা দিবসে শহীদদের স্মরনে শ্রদ্ধা নিবেদন করে নাই উপজেলা বিএনপি *আমতলীতে বৃষ্টিতে ভেসে গেছে তরমুজচাষিদের স্বপ্ন * ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল ২৬ শে মার্চের বীর শহীদদের শ্রদ্ধা জানালেন উপজেলা চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম রাজা শাহজাদপুরে বিশ্ব নাট্য দিবস পালিত। রক্তিম নারী ও শিশু উন্নয়ন সংস্থার উদ্যোগে বিধবা, প্রতিবন্ধী ও অসহায় দুস্থদের মাঝে ইফতার বিতরণ কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি দেওয়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রমজানকে ঘিরে ঈদগাঁওতে নিত্যপণ্যের দ্বিগুন দাম : বিপাকে ক্রেতারা

সাংবাদিকের নাম
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৯ বার পড়েছেন

 

এম আবু হেনা সাগর,ঈদগাঁও

আসন্ন পবিত্র মাহে রমজানকে ঘিরে চিনি, ছোলাসহ কিছু খাদ্যপণ্যের অতিরিক্ত দাম বেড়েছে। পণ্যে নিয়ে চিন্তা কাটছেনা নারী-পুরুষ ক্রেতাদের। রমজানের প্রায় এক মাস আগে থেকেই চিনির বাজার অস্থির। ছোলার দামও পাইকারি-খুচরায় বেড়েছে। এ নিয়ে বিপাকে নিন্ম ও মধ্য আয়ের লোকজন।

কক্সবাজারের দ্বিতীয় বৃহৎ বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত দামে বিকিকিনি হচ্ছে নিত্যপন্য সামগ্রী। বাজারের অনেক দোকানে প্যাটেকজাত চিনি মিলছেনা। ৭৫ টাকা দামের খোলা চিনি বর্তমানে ১১৫/২০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ অবস্থা চলছে বেশ কিছুদিন ধরে। চিনির এ দূরাবস্থার সমাধান হয়নি। অন্যদিকে ছোলার দাম কেজি প্রতি ২০/২৫ টাকা বেড়েছে। বিগত সময়ে ৭৫ টাকার ছোলা বর্তমানে ৯০/১শত টাকায় বিক্রি করছে, ৪৫ টাকার মটর (বুট) বর্তমানে ৭০ টাকা, ১৬০ টাকার তেল বর্তমানে ১৯০ টাকায় বিক্রি করছে বিক্রেতারা। গ্রামগঞ্চের দোকান সমুহে আরো ৪/৫ টাকা বৃদ্বিতে বিক্রি করা হচ্ছে।

রমজানের আগেই খাদ্যপণ্যের তিনগুন দামে বিপাকে পড়ছে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার প্রত্যান্ত গ্রামাঞ্চলের নিম্ম ও মধ্যবিত্ত পরিবারের মানুষরা। বর্তমান সময়ে নিত্যপণ্যের দামে তাদের মাঝে চাপাক্ষোভ বিরাজ করছে। প্রয়োজন সংখ্যক কেনার ইচ্ছা থাকা সত্তেও অর্থের অভাবে কিনতে পারছেনা সাধারন ক্রেতারা। প্রতিনিয়তই বৃদ্বি পাচ্ছে এসব পণ্যের দাম। দৈনিক আয়ের উপর নির্ভরশীল লোকজনের ক্রয় ক্ষমতার বাইরে খাদ্যসামগ্রী। নেই কোন তদারকি।

দুয়েক ব্যবসায়ী জানান, যে দামে চট্রগ্রাম থেকে পাইকারী কিনে আনা হয়, তার থেকে অল্প লাভে খুচরা বিক্রি করা হচ্ছে ছোলা,চিনি ও মটরসহ নিত্যপণ্য সামগ্রী। তবে বর্তমানে মালামালের দাম চড়া।

সচেতন মহল ও ক্রেতারা জানান, অভিযান পরিচালনা করে নিত্যপণ্যে সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে রাখার দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

এই নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 doinikbangladeshsangbad.com